Dear visitor, welcome to free downloading blog site. Hope, see you again – thanks (Admin).

“জাতীয় ভোটার দিবস”পালনের নির্দেশনা পত্র। - Download Free Gazettes.

Header Ads

“জাতীয় ভোটার দিবস”পালনের নির্দেশনা পত্র।

 “জাতীয় ভোটার দিবস”পালনের নির্দেশনা পত্র।


নির্বাচন কমিশন সচিব জনাব হেলালুদ্দীন আহমদ ৬ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রি: তারিখে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব বরাবর এক পত্র ইস্যু করেন।

“ভোটার হব, ভোট দেব” প্রতিবাদ্য বিষয়ে ১ মার্চ সারা দেশে পালিত হচ্ছে “জাতীয় ভোটার দিবস”।

নির্বাচন কমিশন সচিব জনাব হেলালুদ্দীন আহমদ ৬ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রি: তারিখে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব বরাবর এক পত্র ইস্যু করেন। উক্ত পত্রে তিনি বলেন-

আমার শুভেচ্ছা গ্রহণ করুন।

আপনি নিশ্চয়ই অবগত আছেন যে, সরকার ১ মার্চ তারিখকে “জাতীয় ভোটার দিবস” ঘোষণা করেছে। সে প্রেক্ষিতে দিবসটি যথাযোগ্য মর্যাদায় ও জাঁকজমকপূর্ণভাবে উদযাপনের লক্ষে কেন্দ্রীয়, বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রথমবারের মত দিবসটি উদযাপনের জন্য এ বছরের প্রতিপাদ্য বিষয় (theme) হচ্ছে ‘ভোটার হব, ভোট দেব’।

গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে জনসাধারণ ও তরুণদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রতিবছর জাতীয়তাবে ভোটার দিবস উদযাপনের গুরুত্ব রয়েছে। পৃথিবীর বিভিন্ন গণতান্ত্রিক দেশে বিশেষ করে সার্কভুক্ত দেশ এবং Forum of Election Management Bodies of South Asia (FEMBOSA-2) দেশসমূহে জাতীয় ভোটার দিবস যথাযথ মর্যাদার সাথে পালিত হয়। এবারই প্রথম জাতীয় ভোটার দিবস পালিত হতে যাচ্ছে।

পত্রে তিনি আরও জানান যে, ভোটার হওয়ার প্রক্রিয়া সম্পর্কে সম্যক ধারণা না থাকার কারণে অনেকেই ভোটার হওয়া থেকে বাদ যায়। এজন্য ব্যাপক গণসচেতনা সৃষ্টির প্রয়োজন। গণতান্ত্রিক ও রাজনৈতিক প্রক্রিয়ায় অংশগ্রহণের পথ সুগম করার জন্য ভোটার তালিকায় নতুন নাম অন্তর্ভুক্তির বিকল্প নেই। তাই ভোটার তালিকায় অন্তর্ভুক্তিযোগ্য নতুন ও বাদ পড়া নাগরিকসহ তরুণ ভোটারগণের মধ্যে ব্যাপক আগ্রহ, উৎসাহ উদীপনা এবং গণসচেতনা সৃষ্টির জন্য দিবসটি গুরূত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উপস্থাপনের জন্য ঢাকাসহ সকল বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

এমতাবস্থায়, আপনার অধিনস্থ সকল কর্মকর্তা/কর্মচারীকে এই সকল কর্মসূচীতে অংশগ্রহনের নির্দেশ দেয়ার জন্য আপনার ব্যক্তিগত দৃষ্টি আকর্ষণ করছি।

 

“জাতীয় ভোটার দিবসপালনের নির্দেশনা পত্র। ডাউনলোড করতে নিচের বক্সে ক্লিক করে মাত্র কয়েক সেকেন্ড অপেক্ষা করুন।



 

পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ‘‘ফেসবুক পেজে  লাইক দিয়ে রাখুন

 

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে

শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।

 



 


No comments

Powered by Blogger.